মোবাইলে ডিলিট হওয়া মেসেজ ফিরে পাওয়ার উপায়

মোবাইল দিয়ে টাকা ইনকাম করার উপায়প্রিয় পাঠক, আপনি কি মোবাইলে ডিলিট হওয়া মেসেজ ফিরে পাওয়ার উপায় জানতে চাচ্ছেন? তাহলে আজকের এই আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়ুন। তাহলেই আশা করছি আপনি সম্পূর্ণ জানতে পারবেন। এছাড়াও কিভাবে আপনি ডিলিট করা মেসেজ ফিরে পাবেন তার সকল নিয়ম ছবি আকারে বুঝানোর চেষ্টা করবো।মোবাইলে ডিলিট হওয়া মেসেজ ফিরে পাওয়ার উপায়
আজকেরে আর্টিকেল টিম মনোযোগ সহকারে পড়লে আপনি মেসেজ কি এস এম এস বলতে কি বুঝায়, মেসেঞ্জারে ডিলিট বা মেসেজ ফিরে পাওয়ার উপায় সম্পর্কে বিস্তারিত সকল কিছু জানতে পারবেন। চলুন তাহলে বেশি কথা নাহ বাড়িয়ে বিস্তারিত সকল কিছু আলোচনা করা যাক।

পাঠ্য সূচিঃ মোবাইল ফোনে ডিলিট হওয়া মেসেজ ফিরে পাওয়ার উপায়

ভূমিকা

আমরা তো সবার সাথে সরাসরি কথা বলি। যেইটাকে কথপোকথন বা (conversation) বলা হয়। এই মেসেজ আমরা অনেক কাজে ব্যবহার করে থাকি। অনেক সময় ভুলবশত আমাদের এসএমএস গুলো ডিলিট হয়ে যায়। আজকে আমাদের মোবাইল ফোনে ডিলিট হওয়া মেসেজ ফিরে পাওয়ার উপায় সম্পর্কে বিস্তারিত জানব।

মেসেজ কি?

SMS এর পূর্ণরুপ হল Short massage service. বা ক্ষুদেবার্তা। SMS কে আমরা SMS না বলে মেসেজ বলে থাকি অনেকেই। আমরা তো সবার সাথে সরাসরি কথা বলি। যেইটাকে কথপোকথন বা (conversation) বলা হয়। আর মেসেজ হল এরই ঠিক উলটো দিক। মেসেজের মাধ্যমে আমরা সরাসরি কথা না বলে ছোট ছোট কথা আমরা লেখার মাধ্যমে কথা বলে থাকি। যাকে ক্ষুদেবার্তা বলা হয়।

এস এম এস বলতে কি বুঝায়?

এস এম এস হল তথ্য আদান প্রদানের একটি জনপ্রিয় মাধ্যম। এই সেবাটি পৃথিবীর সকল মোবাইল ফোন কোম্পানি দিয়ে থাকে। সেই কোম্পানির সরকারি হোক বা বেসরকারি হোক। ফোনের টাচপ্যাডে বা বাটনে শব্দ বা ভয়েস তৈরি করে আমরা একজন থেকে অন্যজনে প্রেরণ করি। SMS টি হল মূলত ক্ষুদেবার্তা। এর পূর্নরূপ হল Short massage service. সুতরাং এস এম এস হল সর্ট মেসেজিং সিস্টেম বা ছটো করে কারো কাছে বার্তা পাঠানোর সিস্টেম/প্রক্রিয়া।

মেসেঞ্জারে ডিলিট হওয়া মেসেজ ফিরে পাওয়ার উপায়

ফেসবুক মেসেঞ্জার থেকে অনেক সময় কনো কারণে বা কোন ঘটনার পরিপেক্ষিতে আমরা কিন্তু মেসেজগুলো ডিলিট করে ফেলি। পরবর্তিতে আমরা সেই মেসেজগুলো আবার যদি ফিরিইয়ে পেতে চাই তাহলে সেইগুলা কিন্তু আর ফিরিইয়ে আনতে পারি না। কিন্তু বন্ধুগণ আজকে আপনাদের একটা ট্রিক শিখিয়া দিবো।

যেইটা আপনি কাজে লাগিয়ে আপনাদের ১ বছর, ২বছর বা ১ সাপ্তাহ আগের ডিলিট হওয়া মেসেজগুলো ফিরিয়ে আনতে পারবেন খুব সহজেই।আপনি এই আর্টিকেলটি মনো্যোগ সহকারে পড়তে থাকুন তাহলেই বিষয়গুলো খুব সহজেই বুঝতে পারবেন। চলুন তাহলে শুরু করা যাক।

এই কাজটি করার জন্য অবশ্যই আপনার ফোনে ফেসবুকের অফিসিয়াল আপ টি ডাউনলোড করা থাকতে হবে। তার পরে আপনাকে ফেসবুকে প্রবেশ করতে হবে। তারপরে আপনাকে সেটিংস আইকনে ক্লিক করে সেটিংস এর ভেতরে যেতে হবে।
মোবাইলে ডিলিট হওয়া মেসেজ ফিরে পাওয়ার উপায়
সেটিংস এর ভেতরে যাওয়ার পরে Download your information এই নামে একটি অপশন পাবেন। আপনাকে একটু স্ক্রল করে খুঁজে নিতে হবে ।
মোবাইলে ডিলিট হওয়া মেসেজ ফিরে পাওয়ার উপায়
তারপরে আপনি Download your information এই অপশনে ক্লিক করার পরে আপনি এমন একটি পেজ পাবেন। সেখানে স্টল করে আপনাকে একটু নিচে যেতে হবে। তারপরে আপনি Date range নামে একটি অপশন পাবেন। এই অপশনটির মূলত আপনি কোন ডেড থেকে কোন ডেটের ভেতরের আপনার এসএমএস গুলো চাচ্ছেন সেইটাকে নির্দেশ করে। তারপরে আপনি আপনার কাঙ্খিত Date ঠিক করে দিবেন।
মোবাইলে ডিলিট হওয়া মেসেজ ফিরে পাওয়ার উপায়
Date ঠিক করে সেখানে ক্লিক করার পরে আপনি নিচে এমন Create file নামে একটি অপশন পাবেন। ওইখানে ক্লিক করে সাবমিট করে দিবেন। আপনারটা মূলত তখন সবুজ অথবা নীল কালার থাকবে। আমি আমারটা সাবমিট করে দিয়েছি তাই এমন হয়ে গেছে। আপনি আপনার ওখানে ক্লিক করার পরে আপনাকে এমন হয়ে যাবে।
মোবাইলে ডিলিট হওয়া মেসেজ ফিরে পাওয়ার উপায়
তারপরে আপনি ওখানে ক্লিক করার পরে আপনাকে পরবর্তীতে নিম্নে দেখানো এই পেজে নিয়ে আসবে। এইখানে আপনি AVAILABLE COPIES নামে একটা অপশন পাবেন। সেইখানে নিচে আপনি আপনার ডেট, এবং আপনার এসএমএস গুলোর রিকুয়েস্ট এর অবস্থা পেন্ডিং দেখাবে। তারপরে ফেসবুক করতে পক্ষ আপনাকে কিছুক্ষণের মধ্যে আপনাকে আপনার কাঙ্খিত তথ্য গুলো দিয়ে দিবে আশা কোরছি।
মোবাইলে ডিলিট হওয়া মেসেজ ফিরে পাওয়ার উপায়
এছাড়াও আপনি চাইলে এই ভিডিও দেখে আপনার ফোনের মেসেজ কিভাবে ফিরে পাবেন সেটি জানতে পারে। বিস্তারিত ভিডিওঃ ভিডিও দেখুন

লেখকের মন্তব্য

আশা করছি আপনি পুরো আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়েছেন। এবং আর্টিকেলটি পড়ার পরে আপনি আপনার মোবাইল ফোনে টেলিভিশন মেসেজ কি করে উপায় জানতে পেরেছেন। কিভাবে উদ্ধার করা যায় সেটাও জানতে পেরেছেন। আপনি যদি এই আর্টিকেলটি এই পড়ে উপকৃত হয়ে থাকেন তাহলে আপনি আপনার বন্ধুদের সাথে শেয়ার করতে ভুলবেন না। তাদেরকে তথ্যটি শেয়ার করলে তারা অনেক উপকৃত হবে।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

পেপারস্পট২৪ এর নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url