নতুন নগদ একাউন্ট খুললে কত টাকা বোনাস ২০২৪

নগদে ক্যাশ আউট চার্জ কত টাকা ২০২৪প্রিয় পাঠক, আপনি কি নতুন নগদ একাউন্ট খুললে কত টাকা বোনাস ২০২৪ পাওয়া যাবে সেই সম্পর্কে জানতে চাচ্ছেন? তাহলে আপনি এখন সঠিক জায়গাতেই রয়েছেন। কেননা আজকে আমরা নতুন নগদ একাউন্ট খুললে কত টাকা বোনাস ২০২৪ পাওয়া যাবে সেই সম্পর্কে বিস্তারিত আলোচনা করবো।
নগদ একাউন্ট খুললে কত টাকা বোনাস
আজকের সম্পূর্ণ আর্টিকেলটি থেকে নগদ একাউন্ট খোলার নিয়মাবলী, নগদ নতুন একাউন্ট অফার ২০২৪ সম্পর্কেও জানতে পারবেন।

পেজ সূচিপত্রঃ

নগদ একাউন্ট খুললে কত টাকা বোনাস

যদি এখন আমরা একটি নগদ একাউন্ট খুলি তাহলে সেই নগদ একাউন্ট খুললে কত টাকা বোনাস পাবো এই নিয়ে আমাদের জানার অনেকেরই আগ্রহ থাকে। তেমনি আপনিও নিশ্চই এই বিষয়ে জানতে চাচ্ছেন। তাহলে আপনাকে সম্পূর্ণ আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়তে হবে। চলুন জেনে নেওয়া যাক।

বর্তমান সময়ে বাংলাদেশের মোবাইল ব্যাংকিং এর জন্য একটি জনপ্রিয় মাধ্যমের নাম হলো "নগদ"। যেখানে গ্রাহকেরা তাদের নিত্য প্রয়োজনীয় লেনদনগুলো করে থাকেন। আর এই মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে নতুন গ্রাহকেরা তাদের প্রথম মোবাইল রিচার্জে সর্বোচ্চ ১ হাজার টাকা পর্যন্ত ক্যাশব্যাক পেয়ে থাকেন।

নগদের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয় যদি কোন নতুন গ্রাহক নগদ একাউন্ট খুলে থাকে তাহলে সেই নতুন গ্রাহক প্রথম তিন মাস এই অফারটি পাবেন। এছাড়াও সেই বিজ্ঞপ্তিতে আরো জানানো হয় একজন নিবন্ধিত নগদ একাউন্টের গ্রাহক নাম্বারের উপর প্রতি মাসে ২০ শতাংশ পর্যন্ত ক্যাশব্যাক পাবেন।

যেটা সর্বোচ্চ ৩০০ টাকা পর্যন্ত ক্যাশব্যাক পাবেন বলেও জানানো হয়েছে। এছাড়াও নতুন নগদ একাউন্টের গ্রাহক দ্বিতীয় মাসে এসেও যেকোনো পরিমাণ মোবাইল রিচার্জ এর জন্য ২০ শতাংশ পর্যন্ত ক্যাশব্যাক পাবেন অথবা সর্বত্র ৩০০ টাকা পর্যন্ত ক্যাশব্যাক পাবেন। তৃতীয় মাসে এসেই এই অফারটি প্রযোজ্য থাকবে।

নগদ একাউন্টের নতুন গ্রাহকের জন্য তৃতীয় মাসে ২০ শতাংশ হারে মোবাইল রিচার্জ এর উপরে ক্যাশব্যাক তো রয়েছেই। এছাড়াও সেই নগদ একাউন্ট এর নতুন কাউকে ৪০০ টাকা পর্যন্ত মোবাইল রিচার্জ এর উপরে ক্যাশব্যাক পাবেন।

এভাবে একজন নগদ একাউন্টের নতুন গ্রাহক প্রথম তিন মাসের মধ্যে যতবার নগদ একাউন্ট থেকে রিচার্জ করবেন ততবারই ক্যাশব্যাক পাবেন। এর পাশাপাশি নগদ একাউন্ট খুললে একটি নতুন নিশ্চিত অফার তো থাকছেই।

নগদ অ্যাপের মাধ্যমে একটি নতুন নগদ একাউন্ট খুললে নিশ্চিত বোনাস হিসেবে ২৫ টাকা তো রয়েছেই। আর সাথে সাথে সেই ২৫ টাকা মোবাইল রিচার্জে ৫০ টাকা পর্যন্ত ক্যাশ ব্যাক রয়েছে। যখন একজন নগদ একাউন্টের নতুন গ্রাহক নগদ একাউন্ট খুলে অ্যাপ এর ভেতরে লগইন করবে সাথে সাথে এই ব্যালেন্স দেখতে পাবেন।
নগদের সেই বিজ্ঞপ্তিতে আরো জানানো হয় পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত ৩রা অক্টোবর পর্যন্ত এই অফারটি চালু থাকবে। নগদ একাউন্ট খুলে রিচার্জ করলেই থাকে স্পেশাল অফার। এছাড়াও রয়েছে লেনদেনের ওপরে আরো ডিসকাউন্ট অফার।

যদি সকল শর্তগুলো পূরণ করে নগদ একাউন্ট খোলার পরেও কেউ ক্যাশব্যাক না পেয়ে থাকেন তাহলে নগদ একাউন্টের অফিশিয়াল ০৯৬০৯৬১৬১৬৭ অথবা ১৬১৬৭ এই নাম্বারে যোগাযোগ করবেন। তাহলে সাথে সাথে আপনি ক্যাশব্যাক পেয়ে যাবেন নিশ্চিন্তে।

নগদের একজন নতুন গ্রাহকের জন্য নগদের চিফ কমার্শিয়াল অফিসার সাদাত আদনান আহমেদ এই উক্তিটি করেন যে, "আমরা সকল সময় মানুষের কষ্টে অর্জিত টাকার আশ্রয় করার জন্য কাজ করছে। আর এজন্যই আমরা মোবাইল রিচার্জ এর এই দারুন ক্যাম্পেন টি চালু করেছি।

নগদ একাউন্ট খোলার নিয়মাবলী

নতুন নগদ একাউন্ট খুললে কত টাকা বোনাস ২০২৪ পাওয়া যাবে সেটি আমরা ইতিপূর্বে জানতে পেরেছি। এখন অনেকেই নগদ একাউন্ট খোলার নিয়মাবলী সম্পর্কে জানতে চান। কারণ তারা সকলেই এই অফারটি নিতে আগ্রহী। চলুন তাহলে জেনে নেওয়া যাক।
নগদ একাউন্ট খোলার নিয়মাবলী
বর্তমান সময়ে নগদ একাউন্ট খোলার জন্য তিনটি মাধ্যম চালু রয়েছে। সেই তিনটি মাধ্যম হলো
  • নগদের *১৬৭# এই ইউএসএসডি কোড ডায়াল করে
  • নগদ মোবাইল অ্যাপস ব্যবহার করে
  • আঞ্চলিক উদ্যোক্তা পয়েন্ট অথবা কাস্টমার সার্ভিস থেকে।
যেহেতু নগদের ইউএসএসডি কোড ডায়াল করার মাধ্যমে একটি নগদ একাউন্ট খোলা যায় সেটা তো বলা যেতেই পারে ঘরে বসে থেকেই খুব সহজে নগদ একাউন্ট খুলে ফেলা সম্ভব। কিভাবে নগদ একাউন্ট খুলতে হয় সেই সম্পর্কে বিস্তারিত প্রক্রিয়া নিম্নে আলোচনা করা হলো।

নগদের *১৬৭# এই ইউএসএসডি কোড ডায়াল করে

যদি আপনি ঘরে বসে থেকে নগদ একাউন্ট খুলতে চান তাহলে আপনাকে মোবাইলে থেকে নগদের *১৬৭# এই ইউএসএসডি কোড ডায়াল করতে হবে। তবে এক্ষেত্রে অবশ্যই একটি বিষয় খেয়াল রাখতে হবে যে ব্যক্তি নগদ একাউন্ট খুলছেন সেই মোবাইলের সিমটি তার নামে রেজিস্ট্রেশন করা থাকতে হবে।

অন্যায়ের নগদের কেওয়াইসি পূরণ হবে না। সে ক্ষেত্রে আবার নগদ অ্যাপস ব্যবহার করতে হবে। আপনি নগদের *১৬৭# এই ইউএসএসডি কোড ডায়াল করার পরে আপনাকে একটি পিন সেট করতে হবে। যেটা হবে আপনার নগদ একাউন্ট ব্যাবহার করার পিন নাম্বার।

আপনার নগদের এই পিন নাম্বার দিয়েই আপনি লেনদেন করতে পারবেন। প্রথমে একবার পিন দিতে হবে। পরবর্তীতে একই পিন নাম্বার আবার দিতে হবে। পুনরায় পিন নাম্বার লিখে আপনাকে কনফার্ম করতে হবে। যেটি আপনার নগদ একাউন্টের পরবর্তী লেনদেনের ক্ষেত্রে পাসওয়ার্ড হিসেবে ব্যবহৃত হবে।

যখন আপনি নগদের পিন নাম্বার দিয়ে দেবেন এরপরে আপনার কাছে নগদের যে দুটি অপশন রয়েছে সেটি চলে আসবে। যেখানে প্রথমটি হবে নগদ রেগুলার (Nagod Regular) এবং দ্বিতীয় টি হবে নগদ ইসলামিক (Nagod Islamic) এখান থেকে আপনি যেকোন একটি নির্বাচন করে নিবেন।

এই দুটি অপশনের মধ্যে আপনি যদি নগদ থেকে মনে হয় পেতে চান তাহলে সে ক্ষেত্রে নগদ রেগুলার সিলেক্ট করবেন। আর যদি আপনি নগদ থেকে মুনাফা না পেতে চান তাহলে সে ক্ষেত্রে নগদ ইসলামিক সিলেক্ট করে নিবেন। আর মুসলিমদের জন্য নগদ ইসলামিক সিলেক্ট করাই উচিত।
আপনি যে এখান থেকে যে কোন একটি সিলেক্ট করে "সেন্ড" বাটনে ক্লিক করলেই আপনার একটি নগদ একাউন্ট তৈরি হয়ে যাবে। যখন আপনার নগদ একাউন্ট সম্পূর্ণভাবে রেডি হবে তারপরে আপনাকে নগদের অফিস থেকে একটি কংগ্রাচুলেশন (Congratulation) মেসেজ পাঠাবে। তাহলে বুঝবেন আপনার নগদ একাউন্ট তৈরি করা কমপ্লিট।

এছাড়াও যদি আপনার নগদ একাউন্ট তৈরির ক্ষেত্রে কোন প্রকারের সমস্যা হয় তাহলে সেটিও তারা মোবাইলে মেসেজ করার মাধ্যমে জানিয়ে দেবে। এবং যদি কেওয়াইসি ভেরিফিকেশনে সমস্যা হয় তাহলে এসএমএস এর মাধ্যমে জানিয়ে দেবে। এভাবেই আপনি খুব সহজেই একটি নগদ একাউন্ট খুলতে পারবেন।

নগদ মোবাইল অ্যাপস ব্যবহার করে

নগদ মোবাইল অ্যাপস ব্যবহার করার মাধ্যমেও আপনি একটি নগদ একাউন্ট খুলে নিতে পারবেন। যেটি অনেকটাই সুবিধা জনক। আর এভাবে নগদ মোবাইল অ্যাপস ব্যবহার করে নগদ একাউন্ট খোলার জন্য আপনার যে ডকুমেন্টস এর প্রয়োজন হবে সেগুলো হলো
  • ভোটার আইডি কার্ডের দুই পৃষ্ঠেরই ছবি
  • একটি সেল্ফি ফটো
  • মোবাইল ইন্টারনেট কানেকশান
এজন্য আপনাকে সবার প্রথমে ফোনের গুগল প্লে স্টোর থেকে "নগদ" নগদ অ্যাপস ডাউনলোড করে নিতে হবে। এরপর সেখানে প্রবেশ করে প্রথমে আপনার মোবাইল নাম্বারটি লিখতে হবে। এরপরে আপনার সিম অপারেটর সিলেক্ট করতে হবে।

তারপরে আপনার মোবাইল সিম কার্ড যেই ভোটার আইডি কার্ড দিয়ে রেজিস্ট্রেশন করা সেই রেজিস্ট্রেশনের কার্ড অনুযায়ী সকল তথ্যগুলো সঠিকভাবে দিতে হবে। আর এই তথ্যগুলো দেওয়ার জন্য ভোটার আইডি কার্ডের উভয় পৃষ্ঠার ছবি তুলে নিতে হবে। তাহলে তথ্যগুলো অটোমেটিক ভাবে বসে যাবে।

যেটি আপনি কেওয়াইসি (KYC) তথ্যাবলির মধ্যে দেখতে পাবেন। যদি এখানে কোন তথ্য ভুল বলে আপনার কাছে মনে হয় তাহলে সেটি ম্যানুয়ালি আপনি ঠিক করে দিবেন। তারপরে এখান থেকে আপনি যদি পরবর্তী পেজে যান তাহলে সেখান থেকে আপনার লিঙ্গ এবং আপনি মুনাফা পেতে আগ্রহে কিনা সেটি সিলেক্ট করতে হবে।

এই তথ্যগুলো সিলেক্ট করার পরে পরবর্তী বাটনে ক্লিক করলে আপনার ভেরিফিকেশন দিতে হবে। এজন্য আপনার মোবাইল ক্যামেরা চালু করে সেখান থেকে ফেস ভেরিফিকেশন দিয়ে নেন। ফেস ভেরিফিকেশন হয়ে গেলে টিক মার্ক দেওয়া অপশানে ক্লিক করবেন।

এরপরে আপনার স্বাক্ষর আপলোড করতে হবে। এজন্য আপনি একটি সাদা পেজে কলম দিয়ে স্বাক্ষর করে সেটি ছবি তুলে মোবাইল স্ক্রিনে আপলোড করে দিন। এরপরে আপনি একটি কনফার্মেশন মেসেজ পাবেন। তাহলে আপনার একটি নগদ একাউন্ট রেডি হয়ে যাবে।

আঞ্চলিক উদ্যোক্তা পয়েন্ট অথবা কাস্টমার সার্ভিস থেকে

খুব সহজেই নগদ একাউন্ট খোলার জন্য আরেকটু অন্যতম মাধ্যম হলো আঞ্চলিক উদ্যোক্তা পয়েন্ট অথবা কাস্টমার সার্ভিস থেকে নগদ একাউন্ট খোলা। এ ক্ষেত্রে আপনাকে নিজে কোন প্রকারের কাজ করতে হবে না। আপনি তাদেরকে জানালে তারা আপনার জন্য নগদ একাউন্ট খুলে দিবে।

তবে এক্ষেত্রে নগদ একাউন্ট খোলার জন্য আপনাকে অবশ্যই প্রয়োজনীয় ডকুমেন্টসগুলো নিয়ে যেতে হবে। সেই সকল ডকুমেন্টস গুলোর মধ্যে রয়েছে
  • ভোটার আইডি কার্ড অথবা ভোটার আইডি কার্ডের ফটোকপি
  • দুই কপি পাসপোর্ট সাইজের রঙিন ছবি
  • নগদ একাউন্ট খোলার জন্য একটি সিম কার্ড
  • এবং আপনার একটি ফোন
উপরের উল্লেখিত এই সকল ডকুমেন্টগুলো নিয়ে নগদ উদ্যোক্তা পয়েন্টে গিয়ে জানালে তারা আপনার জন্য একটি নগদ একাউন্ট তৈরি করে দিবেন। সেই সাথে সাথে আপনি যদি নগদ একাউন্টে ৫০ টাকা ক্যাশ ইন করেন তাহলে আপনার নগদ একাউন্টে সচল হয়ে যাবে।

নগদ নতুন একাউন্ট অফার ২০২৪

নতুন নগদ একাউন্ট খুললে কত টাকা বোনাস ২০২৪ পাওয়া যায় সেটি আমরা সকলেই এখন জানি। এছাড়াও নগদ একাউন্ট খোলার নিয়মাবলীগুলোও আমরা সকলেই এখন জানি। এখন আমরা জানবো নগদ নতুন একাউন্ট অফার ২০২৪ সম্পর্কে।

২০২৪ সালের সর্বশেষ আপডেট অনুযায়ী নগদের একটি বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে একজন নতুন নগদ একাউন্ট ধারীর জন্য বেশ কিছু অফার চালু করা হয়েছে। সেই সকল অফার গুলো নিম্নে উল্লেখ করা হলো।
  • নগদ অ্যাপস থেকে সেন্ড মানি একদম ফ্রি
  • হোটেল রিসোর্ট এবং বিমান টিকিটে ১০% ডিসকাউন্ট অফার রয়েছে
  • GoZayaan হোটেল ও রিসর্ট বুকিং এর জন্য ৬৫% স্পেশাল ডিসকাউন্ট অফার
  • নগদ অ্যাপস ব্যবহার করে ইন্টারনেট বিল দিলে ১৭৫% পর্যন্ত ক্যাশব্যাক পাওয়া যাবে
  • কোন প্রকারের চার্জ ছাড়াই কারিগরি শিক্ষা বোর্ডের আন্ডারে ভর্তি এবং রেজিস্ট্রেশন ফি দেওয়া যাবে।
  • নকশি পোলির রেস্তোরাঁতে নগদ মেনুতে রয়েছে ৩০% পর্যন্ত ডিসকাউন্ট
  • এছাড়াও নগদের স্পেশাল অপার হিসেবে রয়েছে ১০০% ক্যাশব্যাক সহ ২০ কোটি টাকার পুরস্কার জেতার অফার।
নগদের নতুন অফার জানতে ভিজিট করুনঃ https://nagad.com.bd/campaign

নগদ ইসলামিক একাউন্ট খোলার নিয়ম

নগদের সাধারণ অ্যাকাউন্ট খোলা এবং নগদ ইসলামিক একাউন্ট খোলা অধিকাংশই একই রকম। যেহেতু সকল মানুষগণ "নগদ ইসলামিক" ব্যবহার করতে স্বচ্ছন্দ বোধ করেন সে ক্ষেত্রে এখন আমরা কিভাবে নগদ ইসলামিক একাউন্ট খুলতে হয় তার নিয়ম গুলো জানবো।


ইতিপূর্বে আমরা সকলেই জেনেছি কিভাবে নগদ একাউন্ট খুলতে হয়। সেখান থেকে নিয়ম অনুযায়ী যখন নগদের একাউন্টের অবস্থান সিলেক্ট করতে বলবে তখন নিম্নের দেখানো এমন দুটি অপশন আসবে
  • (1) Regular
  • (2) Islamic
এখান থেকে আপনি রিপ্লে অপশানে গিয়ে 2. সিলেক্ট করে দিবেন। তাহলে আপনার নগদ ইসলামিক একাউন্ট খোলা হয়ে যাবে। এছাড়াও যার। এখন পর্যন্ত নগদ রেগুলার অ্যাকাউন্ট ব্যবহার করছেন তারা চাইলে তাদের নগদ রেগুলার একাউন্ট থেকে নগদ ইসলামিক করে নিতে পারবেন।

এর জন্য সবার প্রথমে আপনার মোবাইল থেকে নগদ একাউন্টে প্রবেশ করতে হবে। আর এজন্য নগদ অ্যাপস এ গিয়ে আপনার অ্যাকাউন্ট লগইন করে নিন। তাহলে প্রথমে পেজেই আপনি নিচের দিকে আমার নগদ নামে একটি অপশন পাবেন। যেটি ছবিতে দেখানো হয়েছে।
নগদ ইসলামিক একাউন্ট খোলার নিয়ম
এই অপশনে ক্লিক করলে একটি মেনোবার ওপেন হবে। সেখান থেকে উপরে অপশানে প্রথমে "ভাষা" এবং তারপরেই "একাউন্টের ধরন" অপশন পেয়ে যাবেন। এখান থেকে "ইসলামিক" অপশনটি সিলেক্ট করে দেবেন। তাহলেই আপনার নগদ ইসলামিক একাউন্ট চালু হয়ে যাবে।

২০ টাকা বোনাস পেতে নগদ একাউন্ট খুলার নিয়ম

বর্তমান সময়ে যদি নিজেই একটি নতুন নগদ একাউন্ট খুলা হয় তাহলে সেখানে থেকে নগদের পক্ষ থেকে সাথে সাথেই ২০ টাকা বোনাস দেওয়া হবে। যেটি আপনি নগদ অ্যাপসে লগইন করলেই একাউন্টে দেখতে পাবেন। এরপরে সেই ২০ টাকা মোবাইল রিচার্জ করলে আরো ২০ টাকা রিচার্জ পরবর্তি বোনাস দেওয়া হবে।

যেটি আপনার ক্যাশব্যাক অফার থাকবে। তবে এই সুযোগটি শুধুমাত্র নগদের নতুন গ্রাহকদের জন্য প্রযোজ্য। তবে এই অফারটি পেতে হলে আপনাকে বেশকিছু শর্ত মেনে একাউন্ট খুলতে হবে। সেই সকল শর্তগুলো কি কি আসুন জেনে নেওয়া যাক।
  • ক্যাশব্যাক অফার পেতে হলে নতুন নগদ একাউন্ট খুলে অ্যাপসের মাধ্যমে নগদ একাউন্টে প্রবেশ করতে হবে।
  • এরপরে নিজের ছবি বসিয়ে একাউন্ট সম্পন্ন করতে হবে।
  • এরপরে একাউন্টে নগদ সাইন আপ বোনাস হিসেবে ২০ টাকা দেখতে পাবেন।
  • সেখানে থেকে আপনাকে ২০ টাকা মোবাইল রিচার্জ করতে হবে।
  • এখন যদি আপনার একাউন্টের সকল কিছু ঠিকঠাক থাকে তাহলে আপনি পরবর্তি ৭২ ঘন্টার মধ্যেই আরো ২০ টাকা ক্যাশব্যাক পাবেন।

নগদ একাউন্ট খুললে কত টাকা বোনাস ২০২৪ সম্পর্কে সাধারণ জিজ্ঞসা (FAQ)

প্রশ্নঃ নগদ একাউন্ট খুললে কত টাকা দেয়?
উত্তরঃ বর্তমান সময়ে একটি নগদ একান্ট খুললে সেখানে থেকে ২৫ টাকা বোনাস দেওয়া হয়। পরবর্তিতে সেই ২৫ টাকা রিচার্জ করলে আরো ৫০ টাকা ক্যাশব্যাক অফার দেওয়া হয়। মোট ৭৫ টাকা বোনাস।

প্রশ্নঃ নগদ সেন্ড মানি চার্জ কত ২০২৪?
উত্তরঃ নগদ পার্সোনাল একাউন্ট থেকে নগদ একাউন্টে সেন্ড মানিতে ৫ টাকা চার্জ কাটা হয়। সেই টাকার পরিমাণ যতই হোক না কেনো।

প্রশ্নঃ নগদ এর মালিকের নাম কি?
উত্তরঃ একটি প্রতিবেদনে জানানো হয়েছে নগদের মালিক রয়েছেন দুইজন। নাহিম রাজ্জাক ও রাজী মোহাম্মদ ফখরুল। দুজনেই সংসদ সদস্য।

প্রশ্নঃ নগদ সর্বনিম্ন কত টাকা পাঠানো যায়?
উত্তরঃ নগদ পার্সোনাল একাউন্ট থেকে সর্বনিম্ন ১০ টাকা পর্যন্ত পাঠানো যায়।

শেষ কথা

আজকে আমাদের এই আর্টিকেলে আমরা নতুন নগদ একাউন্ট খুললে কত টাকা বোনাস ২০২৪ পাওয়া যায় সেই সম্পর্কে বিস্তারিত আলোচনা করেছি। আশা করছি আপনি সম্পূর্ণ আর্টিকেলটি পড়ার মাধ্যমে এই সম্পর্কে জানতে এবং বুঝতে পেরেছেন।

যদি আর্টিকেলটি ভালো লেগে থাকে তাহলে অবশ্যই আপনার বন্ধুদের সাথে শেয়ার করবেন। প্রতিদিন এমনই আরো তথ্যবহুল আর্টিকেল পড়ার জন্য আমাদের সাথেই থাকুন। ধন্যবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

পেপারস্পট২৪ এর নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url