মোবাইল দিয়ে টাকা ইনকাম করার উপায়গুলো জানুন

ফ্রি লটারী খেলে টাকা ইনকামপ্রিয় পাঠক, আপনি কি মোবাইল দিয়ে টাকা ইনকাম করার উপায়গুলো সম্পর্কে জানতে চাচ্ছেন? তাহলে আপনার জন্য আজকের এই আর্টিকেলটি। কেননা আজকের সম্পূর্ণ আর্টিকেলে আমরা মোবাইল দিয়ে টাকা ইনকাম করার বেশ কিছু উপায়গুলো নিয়ে আলোচনা করবো। তাই জানার জন্য অবশ্যই শেষ পর্যন্ত আমাদের সাথেই থাকুন।
মোবাইল দিয়ে টাকা ইনকাম করার উপায়
আজকে আমরা মোবাইল দিয়ে কিভাবে টাকা ইনকাম করবেন এর কিছু উপায় আপনাদের সাথে শেয়ার করবো। আবার আপনারা ভাববেন না এখানে কোন কাজ না করেই আপনি টাকা ইনকাম করতে পারবেন। এখানে আপনাকে প্রতিদিন ২ থেকে ৩ ঘন্টা পর্যন্ত কাজ করতে হবে। তবে কিভাবে মোবাইল ব্যাবহার করে হালালভাবে টাকা ইনকাম করবেন সেই সম্পর্কে জানতে শেষ পর্যন্ত পড়তে হবে।

মোবাইল দিয়ে টাকা ইনকাম করার উপায়

মোবাইল দিয়ে টাকা ইনকাম করার জন্য বেশ কিছু উপায় রয়েছে। সেই অনেকগুলো উপায় এর মধ্য থেকে সবথেকে ভালো এবং জনপ্রিয় বেশ কিছু উপায় আপনাদের সাথে শেয়ার করবো। আপনারা যারা মোবাইল ফোন ব্যাবহার করেই টাকা ইনকাম করতে চাচ্ছেন তাদের জন্য এই আর্টিকেলটি অনেক বেশি উপকারি হতে চলেছে। তাই চলুন আর বেশি দেরি না করে বিস্তারিত জেনে নেওয়া যাক।

শুধুমাত্র মোবাইল ব্যাবহার করেই টাকা ইনকাম করার জন্য যেই সকল উপায় গুলো রয়েছে সেগুলোর মধ্যে জনপ্রিয় কিছু উপায় হলো
  • ব্লগিং করে টাকা ইনকাম
  • আর্টিকেল লিখে টাকা ইনকাম
  • ইউটিউব চ্যানেল থেকে টাকা ইনকাম
  • ক্যাপচা পূরণ করার মাধ্যমে টাকা ইনকাম
  • অনলাইন ইনকাম অ্যাপ থেকে টাকা ইনকাম
  • neobux.com ওয়েবসাইট থেকে টাকা ইনকাম
  • ySense ওয়েবসাইট থেকে টাকা ইনকাম
  • Fiverr থেকে টাকা ইনকাম
এই সকল বিষয়গুলো সম্পর্কে অনেকেই আছেন যারা কমবেশি জানেন। কিন্তু যারা জানেন না তাদের জন্য উপরের উল্লিখিত সকল বিষয়ে কিভাবে আপনি টাকা ইনকাম করতে পারবেন সেই সম্পর্কে আমরা নিম্নে বিস্তারিত জানবো। তাই চলুন জেনে নেওয়া যাক।

ব্লগিং করে টাকা ইনকাম

বর্তমান সময়ে শুধুমাত্র মোবাইল ব্যাবহার করেই টাকা ইনকাম করার জন্য সবথেকে জনপ্রিয় এবং লাভজনক একটি উপায় হলো ব্লগিং। আর এই কাজ আপনি খুব সহজেই ঘরে বসে থেকেই করতে পারবেন। এখন প্রায় অনেক মানুষজনই রয়েছেন যারা শুধুমাত্র মোবাইল ফোন দিয়েই ব্লগিং করে প্রতি মাসে অনেক টাকা ইনকাম করছে। এমনকি সেই টাকা লক্ষাধিক টাকারও উপরে হয়ে থাকে।

আমি নিজেও এখন ব্লগিং করছি। আপনি যদি গুগলে অথবা যেকোন মাধ্যমে গিয়ে সার্চ করেন ব্লগিং সম্পর্কে, তাহলেই বুঝতে পারবেন এখন ব্লগিং কতটা জনপ্রিয়। এই সম্পর্কে বিস্তারিত খুঁজে বের করে জানার পরে এখন আপনি যদি ব্লগিং করতে চান তাহলে সেটি আপনি মোবাইল দিয়েই করতে পারবেন। তবে এর জন্য আপনাকে প্রথমে একটি ব্লগ সাইট রেডি করতে হবে।

তারপরে সেই ব্লগ সাইটে আপনি একটি নিশ (একটি নির্দিষ্ট লক্ষ্যবস্তু) ঠিক করে নিয়ে সেখানে সেই বিষয়ে আর্টিকেল পাবলিশ করবেন। এভাবে প্রতিদিন নিয়মিত আপনি আর্টিকেল পাবলিশ করতে থাকবেন। আর সেগুলো গুগলে পাবলিশ হতে থাকবে। সেখান থেকে প্রতিদিন নিয়মিত অনেক ভিজিটর আসবে। আর যখন আপনার এই ব্লগ সাইট থেকে অনেক বেশি ভিজিটর আরতে থাকবে তখন আপনি এখান থেকে টাকা ইনকাম করতে পারবেন।
এই ব্লগ সাইটের এখান থেকেই আবার টাকা ইনকাম করার জন্য বেশকিছু উপায় রয়েছে। সেগুলো হলো
  • গুগল এডসেন্স
  • পেইড প্রোডাক্ট রিভিউ
  • অ্যাফিলিয়েট মার্কেটিং
যদি আপনি একটি অনেক ভালোমানের ব্লগ সাইট রেডি করেন তাহলে সেখান থেকে এই তিন মাধ্যমের মধ্যে শুধুমাত্র গুগল এডসেন্স থেকেই প্রতিমাসে ১০ হাজার টাকা থেকে ৩০ হাজার টাকা অথবা তার বেশি টাকাও ইনকাম করতে পারবেন। তবে এই সেক্টরে যখন আপনি কাজ করতে চাইবেন তখন আপনাকে কিছুটা সময় আর ধৈর্য্য নিয়ে কাজ করতে হবে। তাহলেই অনেক ভালো একটি ফলাফল পাবেন।

আর্টিকেল লিখে টাকা ইনকাম

আপনি যদি লেখালেখি করতে ভালোবেসে থাকেন তাহলে আপনার মোবাইল দিয়েই শুধুমাত্র লেখালেখি করেই টাকা ইনকাম করতে পারবেন। যেটাকে প্রফেশনালভাবে আর্টিকেল রাইটিং বলা হয়ে থাকে। আর এই আর্টিকেল লিখে সেটি আবার অন্যের কাছে বিক্রি করেই আপনি অনেক ভালো টাকা ইনকাম করতে পারবেন।

বর্তমান সময়ে এমন অনেক ব্লগ সাইট, নিউজ পোর্টাল অথবা অনলাইনের বিভিন্ন প্লার্টফর্ম রয়েছে যাদের প্রতিদিন অনেক বেশি আর্টিকেল প্রয়োজন হয়। আপনি তাদের সাথে কাজ করে তাদের কাছে আপনার লিখা আর্টিকেল বিক্রি করে অনেক ভালো পরিমাণে টাকা ইনকাম করতে পারবেন। এখন আপনি ভাবছেন হয়তো কিভাবে আপনি মোবাইলে আর্টিকেল লিখবেন।

মোবাইলে আর্টিকেল লিখার জন্য আপনি গুগল ডকস (Google docs) ব্যাবহার করতে পারেন। সেখানে আপনার আর্টিকেল লিখে রাখতে পারবেন। আর এই কাজ পাওয়ার জন্য ব্লগিং করে অথবা এই কাজের জন্য জড়িত ফেসবুক পেজে গিয়ে কাজ খুজতে পারেন। এছাড়াও গুগলে অনেক ব্লগ ওয়েবসাইট রয়েছে। সেখানে থেকে তাদের সাথে সরাসরি যোগাযোগ করে তাদের সাথে কাজ করতে পারেন।

এর জন্য ব্লগ সাইটে গিয়ে তাদের কন্টাক্ট করার অপশান থেকে তাদের সাথে যোগাযোগ করবেন। সেখানে মেইল ঠিকানা থাকলে তাদেরকে মেইল পাঠাতে পারেন। যদি আপনি তাদের সাথে কাজ করতে চান তাহলে তাদেরকে আপনার একটি ডেমো আর্টিকেল দেখাবেন। এক্ষেত্রে যদি আপনার লিখার কোয়ালিটি ভালো হয় তাহলে ব্লগ সাইটের মালিক আপনাকে ১০০০ শব্দ থেকে ১৫০০ শব্দ লিখার জন্য ৩৫০ টাকা থেকে ৫০০ টাকা পর্যন্ত পেমেন্ট করবে।

ইউটিউব চ্যানেল থেকে টাকা ইনকাম

মোবাইল দিয়ে টাকা ইনকাম করার উপায় হিসেবে ইউটিউব চ্যানেল থেকে টাকা ইনকাম করতে পারেন। আপনারা অনেকেই হয়তো ইউটিউব থেকে কিভাবে টাকা ইনকাম করে সে সম্পর্কে জানেন। আপনি চাইলে সেই নিয়মে কাজ করার মাধ্যমে টাকা ইনকাম করতে পারেন। আর যারা জানেন না তারা এই আর্টিকেলটি সম্পূর্ণ পড়ুন। তাহলেই আশা করছি সম্পূর্ণ ধারণা পেয়ে যাবেন।

ব্লগিং সাইটের মতো ইউটিউব চ্যানেল থেকেও টাকা ইনকাম করা অনেক সহজ এবং লাভজনক একটি কাজ। বর্তমান সময়ে সকল বয়সের মানুষজনই এই কাজটি করতে পারেন। স্কুল কলেজের শিক্ষার্থী থেকে বয়স্ক সকল মানুষজনই এই কাজটি করতে পারেন। আর ইউটিউবে কাজ করার মাধ্যমে অনেক ভালোপরিমাণে টাকা ইনকাম করা সম্ভব।

আর এখানে থেকে আপনাকে টাকা ইনকাম করার জন্য সবার প্রথমে একটি ইউটিউব চ্যানেলের প্রয়োজন হবে। প্রথমে একটি ইউটিউব চ্যানেল প্রফেশনালভাবে খুলতে হবে। তারপরে সেখানে প্রতিদিন নিয়মিত আকর্ষনীয় ধরণের ভিডিও নিয়মিত আপলোড দিতে হবে। আর এই ভিডিও আপনি যেকোন বিষয়ের ওপরে তৈরি করতে পারেন। হতে পারে সেটা আপনার টেক ভিডিও অথবা গ্রাম্য পরিবেশের ভিডিও অথবা গেমিং, ফুড লিরেটেড ইত্যাদি।
আপনি যখন প্রতিদিন নিয়মিত ভিডিও আপলোড করতে থাকবেন তখন বিভিন্ন মানুষজন আপনার ভিডিওটি দেখতে থাকবে। আর আস্তে আস্তে আপনার চ্যানেলে অনেকজন সাবস্ক্রাইবার ও আসতে থাকবে। যখন দেখবেন আপনার চ্যানেলে ১০০০ জন সাবস্ক্রাইবার এবং ৪০০০ হাজার ঘন্টা ওয়াচ টাইম পূরণ হয়ে গিয়েছে তখন আপনি চ্যানেল মনিটাইজেশনের জন্য আবেদন করতে পারবেন।

যখন আপনার চ্যানেল মনিটাইজেশন হয়ে যাবে তখন আপনার চ্যানেলে বিভিন্ন কোম্পানির বিভিন্ন ধরণের এড দেখাবে। আর এই বিজ্ঞাপন দেখানোর জন্য আপনি টাকা পাবেন। যখন আপনার চ্যানেল অনেক বেশি জনপ্রিয় হয়ে যাবেন তখন আপনি এই মনিটাইজেশন ছাড়াও আরো বেশ কিছু মাধ্যমে টাকা ইনকাম করতে পারবেন। সেগুলো হলো
  • নিজের পণ্য বিক্রি করে
  • পেইড প্রমোশনের মাধ্যমে
  • অ্যাফিলিয়েট মার্কেটিং এর মাধ্যমে
  • পেইড রিভিউ এর মাধ্যমে
তবে এক্ষেত্রে লক্ষ্যনিয় যে আপনি যখন আপনার চ্যানেলের জন্য ভিডিও তৈরি করবেন তখন আপনার সেই ভিডিওতে যেনো অন্য কারো ভিডিও এর কপি না থাকে। অথবা আপনার ভিডিও তে এমন কোন ইমেজ, অডিও ক্লিক অথবা ভিডিও এড করা যাবে না যেটা অন্যের কপি হয়। যদি কপি থেকে থাকে তাহলে কিন্তু আপনার চ্যানেলে কপিরাইট স্ট্রাইক ও চলে আসতে পারে। তাই এই বিষয়ে সাবধান থাকুন।

ক্যাপচা পূরণ করার মাধ্যমে টাকা ইনকাম

মোবাইল দিয়ে টাকা ইনকাম করার জন্য সবথেকে সহজ উপায় হলো ক্যাপচা পূরণ করার মাধ্যমে টাকা ইনকাম। ইন্টারনেটে আপনি এমন অনেক ওয়েবসাইট পাবেন, যেগুলো ওয়েবসাইট ক্যাপচা পূরণ করার জন্য পেমেন্ট করে থাকে। আমরা সকলেই মোবাইল ফ্রি সময়ে ব্যাবহার করে থাকি। এই ফ্রি সময়টাকে কাজে লাগিয়ে আমরা কিছুটা পরিমাণ টাকাও ইনকাম করে নিতে পারি।

আর এই কাজটি সবথেকে সহজ একটি কাজ। ক্যাপচা পূরণ করে টাকা ইনকাম করার জন্য সবথেকে জনপ্রিয় একটি সাইটের নাম হলো 2captcha যেটি আপনি যেকোন সার্চ ইঞ্জিনে গিয়ে সার্চ করলেই খুব সহজেই পেয়ে যাবেন। এই ওয়েবসাইটে এসে একটি একাউন্ট খুলে নিয়ে সেখানে প্রতিদিন ২ থেক ৩ ঘন্টা পর্যন্ত কাজ করেই প্রতি মাসে ৫০০০ টাকা থেকে ৮০০০ টাকা পর্যন্ত টাকা ইনকাম করতে পারবেন।

এখানে আপনি যদি প্রতিদিন ১০০০ টি করে ক্যাপচা পূরণ করেন তাহলে তার জন্য আপনাকে ১ ডলার থেকে ৩ ডলার পর্যন্ত পেমেন্ট করা হবে। আর আপনি যখন এই ১০০০ ক্যাপচা সম্পূর্ণভাবে কমপ্লিট করবেন তখন আপনাকে কিছু টাকা বোনাস হিসেবেও দেওয়া হবে। এই ক্যাপচা পূরণ করতে খুব একটা বেশি সময়ের প্রয়োজন হয় না। ১০০০ ক্যাপচা পূরণ করার জন্য আপনার সর্বোচ্চ ১ ঘন্টা লাগবে।

অনলাইন ইনকাম অ্যাপ থেকে টাকা ইনকাম

আপনারা হয়তো অনেকেই জেনে থাকবেন মোবাইল ব্যবহার করে টাকা ইনকাম করার জন্য অনেকগুলো অ্যাপ্লিকেশন রয়েছে। আর আপনি এই সকল অ্যাপস মোবাইল ফোনের গুগল প্লে স্টোরেই পেয়ে যাবেন। আপনি যখন ফোনের গুগল প্লে স্টোরে গিয়ে অনলাইন ইনকাম অ্যাপস লিখে সার্চ করবেন তখন অনেকগুলো অ্যাপস দেখতে পাবেন।

তবে মজার বিষয় হলো আপনি এই সকল অ্যাপস ব্যবহার করে খুব ভালো পরিমাণে টাকা ইনকাম করতে পারবেন না। এর প্রধান কারণ হলো আপনি এই অ্যাপসগুলোর পেছনে যতটা সময় ব্যয় করবেন সেই অনুযায়ী আপনাকে তারা পারিশ্রমিক দিবে না। এর থেকে যদি আপনি অন্য কোথাও অন্য কোন কাজ করে থাকেন তাহলে অনেক ভালো পরিমাণে টাকা পাবেন।
তবে আপনার কাছে যদি পর্যাপ্ত পরিমাণে সময় থেকে থাকে তাহলে এই অনলাইন ইনকাম করার অ্যাপস গুলো ব্যবহার করে আপনি মোবাইল ফোন ব্যবহার করে অনলাইন থেকে ইনকাম করতে পারবেন। এই সকল অনলাইন রিলেটেড অ্যাপস গুলোতে বিভিন্ন ধরনের কাজ থাকে। সেই সকল কাজগুলোর মধ্যে রয়েছে
  • বিভিন্ন ধরনের গেম খেলা
  • ভিডিও দেখা
  • সার্ভের কাজ পূরণ করা
  • বিভিন্ন অ্যাপস ডাউনলোড করা
  • এছাড়াও আরো অনেক ধরনের কাজ রয়েছে
মোবাইল ব্যবহার করে অনলাইন থেকে টাকা ইনকাম করার জন্য যতগুলো অ্যাপস রয়েছে সেই সকল অ্যাপস গুলোর মধ্যে বেশকিছু জনপ্রিয় অ্যাপস হলো
  • Pocket money app
  • Win Reward
  • Google opinion rewards
  • Cash apps
  • Google pay
  • Clip Claps
  • RozDhan
  • Zagl
উপরের উল্লেখিত এই সকল অ্যাপ গুলো ছাড়াও আপনি মোবাইলের গুগল প্লে স্টোরে আরো বিভিন্ন ধরনের অনলাইন ইনকাম করার জন্য অ্যাপস পেয়ে যাবেন। সেই সকল অ্যাপস গুলো থেকে একটি একাউন্ট করে নিয়ে সেখানে ছোট ছোট কাজ করার মাধ্যমে আপনি টাকা ইনকাম করতে পারবেন। আশা করছি সম্পূর্ণ বুঝতে পেরেছেন।

neobux.com ওয়েবসাইট থেকে টাকা ইনকাম

আপনারা যারা মোবাইল ফোন ব্যবহার করে টাকা ইনকাম করার জন্য শুধুমাত্র অ্যাড দেখার বিনিময়ে টাকা ইনকাম করতে চান তাদের জন্য এই neobux.com ওয়েবসাইটটি হতে পারে সেরা একটি ইনকামের সহজ ওয়েবসাইট। আর এই ওয়েবসাইট বেশ পুরনো একটু ওয়েবসাইট। যেখানে বাংলাদেশের সকল মানুষগণ বিশ্বস্ততার সাথে কাজ করছেন। এবং প্রতি মাসে হাজার হাজার টাকা ইনকাম করতে পারছেন।

বিজ্ঞাপন দেখা ছাড়াও এই ওয়েবসাইটের মধ্যে আরও অনেক বেশ কিছু কাজ রয়েছে যেগুলো করার মাধ্যমে আপনি টাকা ইনকাম করতে পারবেন। এছাড়াও এই ওয়েবসাইট রয়েছে গেম। যে গেম গুলো খেলে আপনি টাকা ইনকাম করে নিতে পারবেন। এজন্য আপনাকে এই ওয়েবসাইটে প্রতিদিন এক থেকে দুই ঘন্টা সময় দিয়ে কাজ করতে হবে।

বিজ্ঞাপন দেখার পাশাপাশি আরো যে সকল কাজ রয়েছে সেগুলো করলে আপনি প্রতিদিন ভালো পরিমানে টাকা ইনকাম করতে সক্ষম হবেন। আপনি যদি এই ওয়েবসাইটের মধ্যে কাজ করতে চান তাহলে সবার প্রথমে আপনাকে এই ওয়েবসাইটে একটি ভেরিফাইড অ্যাকাউন্ট খুলে নিতে হবে। আর আপনার উপার্জনের টাকা আপনি সরাসরি PayPal এর মাধ্যমে পেমেন্ট নিতে পারবেন।

ySense ওয়েবসাইট থেকে টাকা ইনকাম

আপনারা সকলে ইতিমধ্যে জেনে গিয়েছেন যে ySense ওয়েবসাইটের মাধ্যমে মোবাইল দিয়ে টাকা ইনকাম করা যায়। কিন্তু কিভাবে টাকা ইনকাম করতে হয় সেই সম্পর্কে আমরা সকলে জানি না। যারা এই বিষয়ে অবগত নন তাদের জন্য আর্টিকেলটি এই অংশটুকু সম্পূর্ণ মনোযোগ সহকারে পড়তে হবে।

ySense ওয়েবসাইট টি হল একটি এইড সার্ভে করার জন্য একটি ইনকাম রিলেটেড ওয়েবসাইট। যেখানে অনেক ধরনের সার্ভের কাজ থাকে। আর সেই সকল কাজগুলো করে প্রতিদিন বেশ ভালো পরিমাণে টাকা পেমেন্ট পাওয়া যায়। আপনি যদি এখানে নিয়মিত কাজ করে থাকেন তাহলে এখান থেকেও আপনি অনেক ভালো পরিমাণে টাকা ইনকাম করতে পারবেন।

এখানে প্রতিটি সার্ভে করার বিপরীতে আপনাকে $0.50 থেকে $5 পর্যন্ত পেমেন্ট করবে। এখানে কাজ করার জন্য কোন ধরনের সাবস্ক্রিপশন ফি এর প্রয়োজন নেই। এই ওয়েবসাইটের মধ্যে এসে আপনি প্রথমে একটি ফ্রিতে একাউন্ট তৈরি করে নিবেন। তারপরে এখানে প্রতিদিন সময় দিয়ে এক থেকে দুই ঘণ্টা কাজ করে মোবাইল থেকে টাকা ইনকাম করতে পারবেন।
যেহেতু ySense হলো একটি পুরনো ওয়েবসাইট, আর এজন্য এই ওয়েবসাইটের গ্রাহকও অনেক বেশি। আর এখানে যারা কাজ করে তারা প্রায় বিশ্বাসের সাথে কাজ করে। কেননা পুরনো ওয়েবসাইটের জন্য এবং ঠিকঠাক পেমেন্ট করার জন্য এখানে সকলেই সময় দিয়ে কাজ করে। আপনি যদি এখানে সময় দিয়ে কাজ করেন তাহলে এখান থেকে অনেক ভালো পরিমাণে টাকা ইনকাম করতে পারবেন।

Fiverr থেকে টাকা ইনকাম

আপনাদের মধ্যে অনেকেই জিজ্ঞেস করে থাকেন ভাই আমি Fiverr থেকে মোবাইল দিয়ে কিভাবে টাকা ইনকাম করব। তাদের জন্য আজকের আর্টিকেলের এই অংশটুকু। আপনারা সকলেই ইতিমধ্যে জেনে গিয়েছেন যে মোবাইল ফোন ব্যবহার করে কিভাবে আর্টিকেল লিখতে হয়। আর সেই আর্টিকেল কিভাবে একজন মানুষের কাছে বিক্রি করে সেখান থেকে টাকা ইনকাম করা যায়।

কিন্তু সেই একই কাজ Fiverr মার্কেটপ্লেসে গিয়ে করতে পারেন। এখানে গিয়ে সবার প্রথমে আপনাকে একটি অ্যাকাউন্ট তৈরি করে নিয়ে সেখানে একটি গিগ দিতে হবে। আর সেই গিগে আপনার স্কিল সম্পর্কে সম্পূর্ণ ধারণা বিস্তারিতভাবে তুলে ধরতে হবে। আপনি কি কি কাজ পারেন কেমন ধরনের আর্টিকেল লিখতে পারেন সকল ধরনের তথ্যগুলো তা জানাতে হবে।

তারপরে এখানে যখন একজন বায়ার আপনার কাছে থেকে আর্টিকেল কিনতে চাইবে সেখান থেকে আপনি আপনার লেখা আর্টিকেল তাদের কাছে বিক্রি করে লাভবান হতে পারবেন। আর এভাবেই আপনি Fiverr মার্কেটপ্লেস থেকে মোবাইল দিয়ে টাকা ইনকাম করে নিতে পারবেন। আশা করছি সম্পূর্ণ বুঝতে সক্ষম হয়েছেন।

উপরের উল্লেখিত উপায় গুলো ছাড়াও আরো বেশ কিছু মাধ্যম রয়েছে যে সকল মাধ্যমগুলি ব্যবহার করার মাধ্যমে আপনি মোবাইল ফোন থেকে টাকা ইনকাম করতে পারবেন। সেই সকল উল্লেখিত মাধ্যম গুলি নিম্নে উল্লেখ করা হলো।
  • ফ্রিল্যান্সিং কাজ
  • অনলাইন টিউশন
  • ফটো বিক্রি
  • PTC সাইট থেকে ইনকাম
  • Facebook ই কমার্স বিজনেস
  • ডেলিভারি সার্ভিস
  • রিসেলিং বিজনেস

মোবাইল দিয়ে টাকা ইনকাম সম্পর্কে সাধারণ জিজ্ঞাসা (FAQ)

প্রশ্নঃ ফোন দিয়ে কিভাবে টাকা আয় করা যায়?
উত্তরঃ ফোন ব্যবহার করে বিভিন্ন মাধ্যমে টাকা ইনকাম করা যায়। সেই সকল মাধ্যম গুলোর মধ্যে রয়েছে
  • ব্লগিং করে টাকা ইনকাম
  • আর্টিকেল লিখে টাকা ইনকাম
  • ইউটিউব চ্যানেল থেকে টাকা ইনকাম
  • ক্যাপচা পূরণ করার মাধ্যমে টাকা ইনকাম
  • অনলাইন ইনকাম অ্যাপ থেকে টাকা ইনকাম
  • neobux.com ওয়েবসাইট থেকে টাকা ইনকাম
  • ySense ওয়েবসাইট থেকে টাকা ইনকাম
  • Fiverr থেকে টাকা ইনকাম
প্রশ্নঃ মোবাইল অ্যাপ থেকে কিভাবে ইনকাম করা যায়?
উত্তরঃ বর্তমান সময়ে এমন অনেক ধরনের মোবাইল অ্যাপস রয়েছে যে সকল অ্যাপসে ছোট ছোট কাজ করার মাধ্যমে টাকা ইনকাম করা যায়। আর সেই সকল কাজগুলোর মধ্যে রয়েছে সার্ভে পূরণ করা, ক্যাপচা কোড বসানো, ভিডিও দেখা, গেমস খেলা ইত্যাদি।

শেষ কথা

আজকের আমাদের সম্পূর্ণ আর্টিকেলে মোবাইল দিয়ে টাকা ইনকাম করার বেশ কিছু উপায় গুলো আপনাদের সাথে শেয়ার করেছি। আশা করছি আপনি সম্পূর্ণ আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়ার মাধ্যমে এই সম্পর্কে বিস্তারিত জানতে এবং বুঝতে পেরেছেন। যদি আর্টিকেলটি পড়ে আপনার কাছে ভালো লেগে থাকে তাহলে অবশ্যই কমেন্ট করে জানাবেন। এবং আপনার বন্ধুদের সাথে শেয়ার করতে ভুলবেন না। এমনি আরো প্রতিদিন তথ্যবহুল আর্টিকেল পড়ার জন্য আমাদের সাথেই থাকুন। ধন্যবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

পেপারস্পট২৪ এর নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url