সরকার অনুমোদিত অনলাইন ইনকাম সাইট কোনগুলো

এড দেখে টাকা ইনকাম বিকাশে পেমেন্টপ্রিয় পাঠক, আপনি কি সরকার অনুমোদিত অনলাইন ইনকাম সাইটগুলো খুঁজছেন। কিংবা আপনি কি বাংলাদেশ সরকার থেকে অনুমোদিত অনলাইন ইনকাম সাইটগুলো সম্পর্কে জানতে চাচ্ছেন? তাহলে আপনি এখন সঠিক জায়গাতেই রয়েছেন। কেননা আজকের এই আর্টিকেলে আমরা বাংলাদেশ সরকার অনুমোদিত অনলাইন ইনকাম সাইট কোনগুলো সেই সম্পর্কে বিস্তারিত জানাবো। তাই জানার জন্য অবশ্যই শেষ পর্যন্ত মনোযোগ সহকারে পড়ুন।
সরকার অনুমোদিত অনলাইন ইনকাম সাইট
বর্তমান সময়ে ঘরে বসে থেকেই আপনি বৌধভাবে অনলাইন থেকে উপার্জন করতে পারবেন। তবে আমাদের সেজন্য জানতে হবে সরকার অনুমোদিত অনলাইন ইনকাম সাইট কোনগুলো। তাই আপনারা যারা সেই সম্পর্কে জানেন না তাদের জন্য আজকের এই আর্টিকেলটি অনেক হেল্পফুল হতে চলেছে। তাই মনোযোগ সহকারে পড়তে থাকুন।

পেজ সূচিপত্রঃ

সরকার অনুমোদিত অনলাইন ইনকাম সাইট

বর্তমান সময়ে বাংলাদেশে অনলাইন থেকে ইনকাম করার জন্য সরকার অনুমোদিত বেশকিছু ইনকাম সাইট রয়েছে। তবে আমাদের অনেকেরই এই সম্পর্কে অজানা। যার জন্য আমরা বৈধভাবে উপার্জন না করে অবৈধ পথে পা দেই। আর তাই আপনারা যারা অনলাইন থেকে ইনকাম করতে চাচ্ছেন কিন্তু জানেন না আপনাদের জন্য কোন সাইটটি সরকার অনুমোদিত এবং বিশ্বস্থ সাইট তাদের জন্য অনেক ইন্টারেস্টিং হতে চলেছে আজকের পোস্টটি। তাহলে চলুন জেনে নেওয়া যাক।

সরকার কর্তৃক অনুমোদিত অনলাইন ইনকাম সাইটগুলোর মধ্যে রয়েছে
  • Facebook.com
  • Youtube.com
  • Freelancer.com
  • Fiverr.com
  • Upwork.com
  • Blogger.com
  • Wordpress.com
  • Pathao.com
  • Daraz.com
  • Foodpanda.com
  • Shutterstock.com
উপরের উল্লিখিত সকল সাইটগুলো সরকার কর্তৃক অনুমোদিত অনলাইন সাইট। যেখান থেকে আপনি নিশ্চিন্তে অনলাইন থেকে টাকা ইনকাম করতে পারবেন। আপনাদের মধ্যে এমন অনেকেই রয়েছে যারা এই সকল সাইটগুলো সম্পর্কে কিছুটা ধারণা রাখেন। আবার এমন অনেকেই আছেন যারা এই সাইটগুলো সম্পর্কে তেমন কিছুই জানেন না। তাই চলুন নিম্নে এই সকল সাইট থেকে আপনি কিভাবে অনলাইন থেকে ইনকাম করতে পারবেন সেই সম্পর্কে জেনে নেওয়া যাক।

Facebook.com থেকে অনলাইন ইনকাম

সরকার অনুমোদিত অনলাইন ইনকাম সাইটগুলোর মধ্যে এটি হলো একটি অন্যতম। আমরা সকলেই কমবেশি ফেসবুকের সাথে পরিচিত। আমরা সকলেই এটিকে ভার্চুয়াল মাধ্যম হিসেবে ব্যাবহার করে থাকি। তবে আপনি জানলে অবাক হবেন আপনি এই ফেসবুক ব্যাবহার করার মাধ্যমেও টাকা ইনকাম করতে পারবেন। আর এখান থেকে টাকা ইনকাম করার জন্য রয়েছে একাধিক মাধ্যম। সেই সকল মাধ্যমগুলো ব্যাবহার করার মাধ্যমে খুব সহজেই টাকা ইনকাম করা সম্ভব।
আপনি যদি ফেসবুক থেকে টাকা ইনকাম করতে চান তাহলে আপনার হাতে রয়েছে বেশ কিছু উপায়। সেই সকল উপায়গুলো হলো
  • ফেসবুক পেজ থেকে টাকা ইনকাম
  • ফেসবুক গ্রুপ থেকে টাকা ইনকাম
  • ফেসবুক একাউন্ট বিক্রি করে আয় এবং
  • অ্যাফিলিয়েট মার্কেটিং করার মাধ্যমে আয়
উপরের এই ৪টি নিয়মে আপনি ফেসবুক থেকে আয় করতে পারবেন। যারা ফেসবুকে পেজ তৈরি করতে পারেন তারা সেই পেজে বিভিন্ন ধরণের ভিডিও আপলোড করে সেই পেজ মনিটাইজেশন করে সেখান থেকে অনেক ভালো পরিমাণে টাকা ইনকাম করতে পারবেন। আবার এই একই কাজ আপনি ফেসবুক গ্রুপ তৈরি করেও করতে পারবেন।

এখন আপনি যদি এমন একটি ফেসবুক পেজ অথবা ফেসবুক গ্রুপ তৈরি করে ফেলেন তাহলে সেটি থেকে তো ইনকাম হবেই। আবার আপনি যদি চান তাহলে সেই ফেসবুক পেজটা বিক্রি করেও টাকা ইনকাম করতে পারবেন। এমন অনেকেই আছেন যারা এমন ফেসবুক পেজ ক্রয় করে থাকেন।

আর আপনি যদি চান যে, না আমি ফেসবুক পেজটি বিক্রি করবো না তাহলে সেই ফেসবুক পেজেই বিভিন্ন ভিডিও দাওয়ার সময়ে বিভিন্ন কোম্পানির অ্যাফিলিয়েট মার্কেটিং করেও টাকা ইনকাম করতে পারবেন। আর এজন্য আপনি অ্যামাজন অথবা দারাজের মতো ওয়েবসাইটে অ্যাফিলিয়েট পোগ্রামে যুক্ত হতে পারেন। সেখান থেকেও অনেক ভালো পরিমাণে ইনকাম করা যায়।

Youtube.com থেকে অনলাইন ইনকাম

ফেসবুকের পাশাপাশি আবার আমরা Youtube (ইউটিউব) এর সাথেও অনেক ভালোভাবে পরিচিত। কারণ আমরা ফেসবুককে ভার্চুয়াল মাধ্যম হিসেবে ব্যাবহার করার পাশাপাশি আপনি ইউটিউব ব্যাবহার করে থাকে বিভিন্ন ধরনের বিনোদনের জন্য। যেমন আমরা গান বাজনা সেখান থেকেই শুনে থাকি। আবার আমরা সেখানে বিভিন্ন ধরণের নাটক অথবা ওয়েবসিরিজগুলো দেখে থাকি।
Youtube.com থেকে অনলাইন ইনকাম
তবে আপনি জানেন কি আপনার এই ইউটিউব থেকেও টাকা ইনকাম করা সম্ভব। এখন নিশ্চই ভাবছেন কিভাবে সম্ভব হবে তাই তো!! আপনি জানলে অবাক হবেন বর্তমান সময়ে অনলাইন থেকে ইনকাম করার সবথেকে বড় মাধ্যম হলো ইউটিউব। এখানে থেকে ইনকাম করার জন্য আপনার প্রয়োজন হবে ৩টি জিনিস। আর সেগুলো হলো
  • একটি স্মার্টফোন
  • ইন্টারনেট কানেকশান এবং
  • একটি ইউটিউব চ্যানেল
উপরের এই তিনিটি জিনিস যদি আপনার থেকে থাকে তাহলেই আপনি অনলাইন থেকে খুব সহজেই ইনকাম করতে পারবেন। এখন অনেকেই ভাবছেন ইউটিউব চ্যানেল কিভাবে খুলবো। আপনি যদি এই সম্পর্কে গুগলে খুঁজে থাকেন তাহলে সহজেই কিভাবে একটি প্রফেশনাল ইউটিউব চ্যানেল খুলতে হয় সেই সম্পর্কে জানতে পেরে যাবেন। সেটি দেখে একটি চ্যানেল খুলে ফেলুন।
ব্যাস এবার আপনি ইনকাম করতে পারবেন। আপনাকে মূলত এই চ্যানেলে ভিডিও দিতে হবে নিয়মিত। তবে এখানে অন্যের করা ভিডিও চুরি করে আপলোড করা যাবে না। এখানে একদম আপনার করার ইউনিক ভিডিও দিতে হবে। তারপরে যখন কিছুদিন আপনি ভিডিও দিবেন তখন কিছুদিন পরে বেশকিছু সাবস্ক্রাইবার হয়ে যাবে। এরপরে ফেসবুক পেজের মতোই আপনাকেও এখানে মনিটাইজেশনের জন্য আবেদন করতে হবে।

যখন মনিটাইজেসন হয়ে যাবে ঠিক তখন থেকেই আপনি ইনকাম করতে পারবেন। এছাড়াও আপনি যখন দেখছেন আপনার চ্যানেলে প্রতিদিন অনেক বেশি পরিমাণে ভিজিটর আসছে তখন আপনি চাইলে গুগল এডসেন্সের এড দেখিয়েও অনেক ভালো পরিমাণে টাকা ইনকাম করতে পারবেন। এভাবেই মূলত আপনি ইউটিউব থেকেও টাকা ইনকাম করতে পারবেন।

Freelancer.com থেকে অনলাইন ইনকাম

সরকার অনুমোদিত অনলাইন ইনকাম সাইটগুলোর মধ্যে এটি হলো একটি অন্যতম সাইট। এখন আমরা যারা রেগুলার ইনটারনেটের সাথে সংযুক্ত রয়েছি তারা প্রায়ই শুনে থাকবো মানুষজন ফ্রিল্যান্সিং করে টাকা ইনকাম করছে। হ্যা বন্ধুগন, যদি আপনি চান তাহলে আপনিও এই সেক্টর থেকে টাকা ইনকাম করতে পারবেন। কিভাবে করবেন চলুন বিস্তারিত জেনে নেই।

আমরা এমন অনেকেই আছি অনেক ধরণের কাজ পারি। যেগুলোর ডিমান্ড খুব একটা আমাদের দেশে নেই। যেমন ধরুন ভিডিও এডিটিং, লোগো ডিজাইনিং, গ্রাফিক্স ডিজাইন ইত্যাদি। যেই কাজগুলোর চাহিদা আমদের দেশে ঠিক তেমন একটা নেই বললেই চলে। তবে আপনি জানলে অবাক হবেন আপনার এই কাজের চাহিদা এই Freelancer.com ওয়েবসাইটে অনেকটাই বেশি।

এখানে আপনার এই স্কিল বিক্রি করে আপনি অনেক ভালো পরিমাণে টাকা ইনকাম করতে পারবেন। আর এজন্য আপনাকে এই ওয়েবসাইটের মধ্যে প্রবেশ করে একটি ভেরিফাইড একাউন্ট খুলে নিয়ে সেখানে মানুষজনের কাছে আপনার এই স্কিল তুলে ধরতে হবে। তাহলেই আপনার এই স্কিল বিক্রি করেও আপনি অনেক ভালো পরিমাণে টাকা ইনকাম করতে পারবেন।

Fiverr.com থেকে অনলাইন ইনকাম

ফ্রিল্যান্সিং প্লার্টফর্ম হিসেবে ফাইবারের জনপ্রিয়তা এখন অনেকটাই বেশি। যেখানে অনেক অনেক মানুষ কাজ করছে। আর এখান থেকে টাকা ইনকাম করে নিচ্ছে। এখান থেকে টাকা ইনকাম করার জন্য আপনাকে সবার প্রথমে একটি বিষয়ের ওপরে দক্ষতা অর্জন করতে হবে। এখানে বিভিন্ন ধরণের কাজ রয়েছে। যেগুলো আপনি খুব সহজেই করতে পারবেন। সেই সকল কাজগুলোর মধ্যে সবথেকে চাহিদা সম্পন্ন কাজগুলো হলো
  • ডাটা এন্ট্রি
  • ডিজিটাল মার্কেটিং
  • কন্টেন্ট রাইটিং
  • ভিডিও এডিটিং
  • ছবি এডিটিং
  • সোশ্যাল মিডিয়াম মার্কেটিং
  • লোগো ডিজাইন
  • কাভার ফটো ডিজাইন
  • ব্যানার ডিজাইন ইত্যাদি
যদি এই সকল কাজগুলো সম্পর্কে আপনার দক্ষতা থেকে থাকে তাহলে আপনার সেই দক্ষতাকে কাজে লাগিয়ে আপনিও এখান থেকে টাকা ইনকাম করতে পারবেন। যদি আপনি এই সকল কাজের জন্য নিজেকে দক্ষ করে গড়ে তুলতে চান তাহলে আমাদের সাথে যোগ দিতে পারেন। সেজন্য অবশ্যই আমদের সাথে যোগাযোগ করুন।

Upwork.com থেকে অনলাইন ইনকাম

উপরের দুটি ফ্রিল্যান্সিং প্লার্টফর্মের পাশাপাশি এটিও হলো তেমনি একটি ফ্রিল্যান্সিং প্লার্টফর্ম। এখান থেকেও আপনি ফ্রিল্যান্সিং কাজগুলো করার মাধ্যমে টাকা ইনকাম করতে পারবেন। এজন্য আপনাকে এখানে এসে প্রথমে একটি একাউন্ট তৈরি করে নিতে হবে। তারপরে সেটিকে ভেরিফাইড করতে হবে। এরপরে আসবে আপনার কাজ করার পালা।
Upwork.com থেকে অনলাইন ইনকাম
এখানে অনেক মানুষ রয়েছে যারা আপনাকে দিয়ে কিছু কাজ করিয়ে নেওয়ার জন্য অনেক ভালো পরিমাণে টাকা পেমেন্ট করবে। আর আপনি সেখান থেকে অনেক ভালো পরিমাণে টাকা ইনকাম করে নিতে পারবেন। তবে এজন্য আপনাকে কাজের প্রতি দক্ষ হওয়ার পাশাপাশি কাজ নেওয়ার দক্ষতাও থাকতে হবে। তাহলেই আপনি এখানে কাজ করার মাধ্যমে অনেক ভালো পরিমাণে টাকা ইনকাম করতে পারবেন।

Blogger.com থেকে অনলাইন ইনকাম

সরকার অনুমোদিত অনলাইন ইনকাম সাইট এর মধ্যে এটিও হলো একটি ইনকাম সাইট। যারা কমবেশি ইনলাইন থেকে গুগল এডসেন্স থেকে কেমন ইনকাম হয় সেই সম্পর্কে জানেন তারা চাইলে এখান থেকে ইনকাম করতে পারেন। এখন অনেকেই মনে করছেন গুগল এডসেন্স হলে তো গুগল থেকে ইনকাম হবে। তাহলে ব্লগার থেকে কিভাবে ইনকাম করবো। তো চলুন এই সম্পর্কেও জেনে নেওয়া যাক।

আপনারা যারা কমবেশি জানেন যে ওয়েবসাইট থেকে ইনকাম করা যায়। আর এজন্য একটি ওয়েবসাইট তৈরি করতে হয়। আর সেজন্য অনেক টাকাও খরচ হয়ে থাকে। একটি ওয়েবসাইট পুরো রেডি করতে প্রায় ২ লক্ষ টাকার বেশি খরচ হয়ে থাকে। তবে আপনি চাইলে এই খরচ অনেক বেশি পরিমাণেই কমিয়ে নিয়ে আসতে পারেন এই ব্লগার ওয়েবসাইট তৈরির মাধ্যমে।
এখানে আপনি একটি ব্লগিং ওয়েবসাইট তৈরি করে নিয়ে প্রতিদিন নিয়মিত বিভিন্ন ধরণের কন্টেন্ট আপলোড করতে থাকবেন। আর সেটি সরাসরি গুগলে পাবলিশ হবে। এরপরে মানুষজন গুগলে সার্চ দিয়ে আপনার ওয়েবসাইটে প্রবেশ করবে। সেখান থেকে বিভিন্ন ধরণের তথ্য জানবে। আর এই সুযোগে আপনি গুগলের এডসেন্স এ আবেদন করে নেবেন।

তারা আপনার ওয়েবসাইট থেকে সবকিছু ঠিকঠাক থাকলে আপনার ওয়েবসাইটে তারা এড দেখানোর পার্মিশন দেবে। আর এই এড যখন আপনার ওয়েবসাইটে দেখাবে সেখান থেকে গুগল আপনাকে কমিশন দেবে। আর এই টাকার পরিমাণ অনেকটাই বেশি হয়ে থাকে। আপনি এখান থেকেও অনেক ভালো পরিমাণে ইনকাম করতে পারবেন।

আপনারা যারা নতুন ব্লগিং শুরু করতে চাচ্ছেন, কিন্তু বুঝছেন না কিভাবে শুরু করবেন তারা চাইলে আমাদের সাথে যুক্ত হতে পারেন। আমরা আপনাকে হাতে কলমে শুরু থেকে শেখাবো কিভাবে আপনি ব্লগিং করার মাধ্যমে সফল হতে পারবেন। তাই যারা কাজ শুরু করতে চাচ্ছেন তারা আর দেরি না করে এক্ষুনি আমাদের সাথে যোগাযোগ করুন। আশা করছি অনেক ভালোকিছু করতে পারবেন ইনশাল্লাহ।

Wordpress.com থেকে অনলাইন ইনকাম

আজকাল বেশিরভাগ মানুষজনই একটি ওয়েবসাইট তৈরি করার জন্য Wordpress.com এর দিকে ঝুকছেন। তাই আপনি যদি চান তাহলে আপনি এখানে একটি ওয়েবসাইট তৈরি করে সেটি বিক্রি করার মাধ্যমে অনেক ভালো পরিমাণে টাকা ইনকাম করতে পারবেন। আর এই কাজটি আপনি একদম ঘরে বসে থেকেই করতে পারবেন।

তবে এর জন্য আপনাকে প্রথমে শিখতে হবে কিভাবে একটি ওয়ার্ডপ্রেস ওয়েবসাইট তৈরি করা হয়। তারপরে আপনি বিভিন্ন ফ্রিল্যান্সিং মার্কেটপ্লেসে আপনার এই কাজের দক্ষতা জানাবেন। এরপরে অনেক মানুষ রয়েছেন যাদের একটি ওয়ার্ডপ্রেস ওয়েবসাইট প্রয়োজন। তারা আপনার কাছে এসে অর্ডার করবে। এরপরে আপনি সেই কাজ কমপ্লিট করে দিয়েই অনেক মোটা অংকের টাকা ইনকাম করে নিতে পারবেন।

Pathao.com থেকে টাকা ইনকাম

আপনারা হয়তো অনেকেই জেনে থাকবেন যে বর্তমান সময়ে জনপ্রিয় রাইড শেয়ারিং এর একটি মাধ্যম হলো পাঠাও। যার মাধ্যমে একজন মানুষ খুব দ্রুত তার গন্তব্যে পৌঁছাতে পারেন। আর তাই আপনি যদি একজন দক্ষতা সম্পন্ন বাইক রাইডার হয়ে থাকেন তাহলে আপনিও এই প্লার্টফর্মটি ব্যাবহার করার মাধ্যমে টাকা ইনকাম করতে পারবেন। তবে এখানে যদি আপনি কাজ করতে চান তাহলে আপনার বেশকিছু জিনিসের প্রয়োজন হবে। সেগুলো হলো
  • আপনার ড্রাইভ করা গাড়ির সকল কাগজপত্রগুলো সঠিক থাকতে হবে এবং সেই কাগজপত্রগুলো সব আপনার কাছেই থাকতে হবে।
  • আপনার গাড়ির ড্রাইভিং লাইসেন্স থাকতে হবে।
  • আপনার অবশ্যই একটি স্মার্টফোন থাকতে হবে। যেটি ব্যাবহার করে আপনি পাঠাও এবং তাদের গ্রাহকদের সাথে যোগাযোগ করতে পারবেন।
  • আপনার ভোটার আইডি কার্ড থাকতে হবে।
যদি উপরের উল্লিখিত সকল কাগজপত্রগুলো আপনার কাছে থেকে থাকে তাহলে আপনি পাঠাও এর সাথে কাজ করতে পারেন। যদি আপনি তাদের সাথে কাজ করেন তাহলে এখানে সকল প্রকারের খরচ বাদ দিয়েও প্রতি মাসে ১৫ হাজার টাকা থেকে ২০ হাজার টাকা অথবা তার বেশি টাকাও ইনকাম করতে পারবেন। তবে একটা কথা উল্লেখ্য যে বাংলাদেশে পাঠাও একটি সরকার অনুমোদিত প্লার্টফর্ম।

Daraz.com থেকে অনলাইন ইনকাম

সরকার অনুমোদিত অনলাইন ইনকাম সাইট এর মধ্যে আরো একটি জনপ্রিয় সাইট জলো দারাজ। যেখানে মানুষজন অনেক ধরণের পণ্য কেনাকাটা করে থাকে। আর বর্তমানে বাংলাদেশে কেনাকাটা করার বিশ্বস্ত একটি ওয়েবসাইট হলো এটি। যেখানে মানুষজন নিজের ইচ্ছা খুসি মতো নিজেদের নিত্যপ্রয়োজনিয় পণ্য কেনাকাটা করে থাকে। আর এখানে আপনি পণ্য বিক্রি করার মাধ্যমে টাকা ইনকাম করতে পারবেন।

কেননা এখানে পন্য বিক্রির পাশাপাশি বিভিন্ন ধরণের কমিশন এবং চাকরির সুযোগ ও রয়েছে। এখানে আপনি একটি দোকান নিতে পারেন। যেমন করে মানুষজন একটি দোকান দেয়। ঠিক তেমনভাবেই আপনি এখানে একটি দোকান দিতে পারেন। তারপরে সেখানে বিভিন্ন ধরণের পণ্য সাজিয়ে রাখবেন। এরপরে মানুষজনের যেই পণ্যটি পছন্দ হবে সেটি ক্রয় করবে।

এছাড়াও আপনি তাদের অ্যাফিলিয়েট প্রোগ্রামে জয়েন করার মাধ্যমে তাদের পন্য বিভিন্ন প্লার্টফর্মে মার্কেটিং করে বিক্রি করার মাধ্যেমেও একটি কমিশন বোনাস পাবেন। যেখানে অনেক ভালো পরিমাণেই টাকা দেওয়া হয়ে থাকে। আর এখানে আপনি অন্যের পণ্যটিও বিক্রি করে অনেকটাই লাভোবান হতে পারবেন।

Foodpanda.com থেকে টাকা ইনকাম

আমরা যারা অনলাইন থেকে বিভিন্ন ধরণের খাবার কিনে খেতে ভালোবাসি তাদের সকলের কাছেই এই ফুডপান্ডা নামটি জনপ্রিয়। কেননা এখানে বিভিন্ন ধরণের অনেক ভালো মানের খাবার পাওয়া যায়। তবে এখানে আপনি খাবার বিক্রি না করে ডেলিভারির কাজ করেও অনেক ভালো পরিমাণে টাকা ইনকাম করতে পারবেন। যদি আপনি এখান থেকে টাকা ইনকাম করতে চান তাহলে এখানে একটি একাউন্ট খুলতে হবে।

যেটি আপনি নিজেই করে নিতে পারবেন। এরপরে তারা আপনাকে বিভিন্ন পণ্যের ডেলিভারি করার জন্য বলবে। আর এই ডেলিভারি প্রতিটিতে অনেক ভালো পরিমাণে কমিশন দিয়ে থাকে। যেটা একটি ডেলিভারিতে ৩০ টাকা থেকে ৫০ টাকা পর্যন্ত দেয়। এমন আপনি যদি প্রতিদিন ১০ টা ডেলিভাড়িও করেন তাও আপনার ৩০০ টাকা ইনকাম হবে।

আর এভাবেই আপনি এখান থেকে খুব সহজেই টাকা ইনকাম করে নিতে পারবেন। তবে এর জন্য আপনার একটি নিজস্ব বাইসাইকেল থাকার প্রয়োজন হবে। আর এখানের থেকে ইনকামের টাকা আপনি প্রতিদিনের টাকা প্রতিদিন নিতে পারবেন।

Shutterstock.com থেক অনলাইন ইনকাম

আমরা যারা শখের বসে ছবি তুলে থাকি তারা চাইলে সেই ছবিগুলো বিক্রি করার মাধ্যমে অনেক ভালো পরিমাণে টাকা ইনকাম করতে পারবেন। আমরা এমন অনেকেই আছি প্রকৃতির বিভিন্ন ধরণের অনেক ভালো মানের ছবি তুলতে পারি। কিন্তু আমাদের তেমন কোন একটা কাজে আসে না। তারা সেই সকল ছবিগুলো চাইলে এই Shutterstock.com ওয়েবসাইটে বিক্রি করতে পারেন।
Shutterstock.com হলো ছবি বিক্রি করার জন্য একটি জনপ্রিয় ওয়েবসাইট। এখানে একটি একাউন্ট খুলে নিয়ে সেখানে আপনার তোলা ছবিগুলো আপলোড করে রাখতে হয়। এরপরে আপনি সেখানে ১ ডলার করে অথবা আপনার ইচ্ছে অনুযায়ি দাম নির্ধারণ করে রাখবেন। যখন কেউ সেখানে এসে আপনার ছবি ডাউলোড করবে তখনই আপনার একাউন্টে সেই টাকাটা চলে আসবে। আর এখান থেকে এই সহজ নিয়মে আপনি অনেক বেশি পরিমাণে টাকা ইনকাম করতে পারবেন।

অনলাইন ইনকাম সাইট বিকাশ পেমেন্ট

সরকার অনুমোদিত অনলাইন ইনকাম সাইট কোনগুলো ইতিপূর্বে আমরা সকলেই সেই সম্পর্কে জেনেছি। কিন্তু বর্তমান সময়ে এমন অনেক অনলাইন ইনকাম সাইট বিকাশ পেমেন্ট করে থাকে। আপনি যদি চান তাহলে সেই সকল ওয়েবসাইটে কাজ করার মাধ্যমে অনেক ভালো পরিমাণে টাকা ইনকাম করে নিতে পারেন। এই সকল কাজগুলোর মধ্যে কিছু কাজ রয়েছে সেগুলো অনেকটাই সহজ। আবার কিছু কাজ রয়েছে যেগুলো একটু কঠিন।
অনলাইন ইনকাম সাইট বিকাশ পেমেন্ট
এর মধ্যে থেকে যেই সকল কাজগুলো সহজ হয়ে থাকে সেগুলো আমাদের করা উচিত। আবার এমন অনেকেই রয়েছেন যারা অনলাইনে কাজ করতে করতে অভ্যস্ত হয়ে গিয়েছেন তারা খুব সহজেই এই কাজগুলো করতে পারেন। মূলত এইসকল অনলাইনের কাজগুলো খুব একটা কঠিন নয় আবার খুব একটা সহজ ব্যাপারটাও তেমন নয়। আপনি যদি অনলাইন থেকে ইনকাম করতে চান তাহলে আপনাকে মনোযোগ সহকারে কাজগুলো ধৈর্য্য ধরে করে যেতে হবে।

আমরা যেহেতু এখন অনলাইন ইনকাম করার মাধ্যমে বিকাশে পেমেন্ট করার কথা বলছি তাই আপনাদের সাথে এখন আমরা বেশকিছু ওয়েবসাইটের সাথে পরিচয় করিয়ে দেবো। যেগুলো ওয়েবসাইট ১০০% পেমেন্ট করে থাকে। আর সেই পেমেন্টের টাকা আপনি বিকাশের মাধ্যমে নিতে পারবেন। তাহলে চলুন সেই সকল ওয়েবসাইটের নামগুলো জেনে নেই।
  • পেপারস্পট২৪ (paperspot24.com)
  • হোমটাউন বিডি (hometownbd.com)
  • অর্ডিনারী আইটি (ordinaryit.com)
উপরের উল্লিখিত এই ওয়েবসাইটগুলোতে আপনি বিভিন্নধরণের কাজ পেয়ে যাবেন। তাদের সাথে নিয়ম মেনে কাজ করলে আপনি ১০০% পেমেন্ট পাবেন। এর জন্য এই ওয়েবসাইটগুলোতে প্রবেশ করে তাদের সাথে সরাসরি যোগাযোগ করুন। আপনি যদি সত্যি সত্যি অনলাইন থেকে টাকা ইনকাম করতে চান তাহলে উপরের ওয়েবসাইটগুলোতে সরাসরি ভিজিট করুন।

উপরোক্ত এই সকল ওয়েবসাইট ছাড়াও বর্তমান সময়ে এমন অনেক ওয়েবসাইট রয়েছে যাদের সাথে কাজ করার মাধ্যমে বিকাশে মাধ্যমেও পেমেন্ট নেওয়া যায়। তবে আপনাকে এমন ওয়েবসাইটে কাজ করতে হবে যেই সকল ওয়েবসাইটগুলো আসল। কোন প্রকারের ফেক নয়। তাহলেই আপনি বিকাশের মাধ্যমে পেমেন্ট নিতে পারবেন। আশা করছি আপনাকে সম্পূর্ণ বোঝাতে সক্ষম হয়েছি।

FAQ। সরকার অনুমোদিত অনলাইন ইনকাম সাইট সম্পর্কে সাধারণ জিজ্ঞাসা

প্রশ্নঃ অনলাইনে আয় করার সাইট আছে কি?
উত্তরঃ হ্যা অবশ্যই আছে। আপনি যদি ফ্রিল্যান্সিং এর কাজ করতে চান তাহলে বিভিন্ন মার্কেটপ্লেস হিসেবে রয়েছে ফাইভার, ফ্রিল্যান্সার ডট কম, গুরু, আপওয়ার্ক এর মতো বিভিন্ন ফ্রিল্যান্সিং প্লার্টফর্ম।

প্রশ্নঃ বাংলাদেশে আয় করার সেরা অ্যাপ কোনটি?
উত্তরঃ বর্তমান সময়ে বাংলাদেশে নগদ টাকা ইনকাম করার জন্য সবচেয়ে জনপ্রিয় একটি অ্যাপস এর নাম হলো আর্ন মানি বিডি।

প্রশ্নঃ গেম খেলে কিভাবে টাকা ইনকাম করা যায়?
উত্তরঃ গেমে খেলে টাকা ইনকাম করার বলতে বিভিন্ন ধরনের বাজি খেলার মাধ্যমে টাকা ইনকাম করা যায়। আর এই বাজি খেলার মধ্যে রয়েছে লুডো, রামি, ক্যাশ রয়েল, তিন পাত্তি ইত্যাদি।

শেষ কথা। সরকার অনুমোদিত অনলাইন ইনকাম সাইট কোনগুলো

আজকে আমরা সরকার অনুমোদিত অনলাইন ইনকাম সাইট কোনগুলো সেই সম্পর্কে আপনাদের বিস্তারিত ধারণা দেওয়ার চেষ্টা করেছি। আশা করছি আপনি সম্পূর্ণ মনোযোগ দিয়ে পড়ার মাধ্যমে বুঝতে পেরেছেন। যদি কোনকিছু সম্পর্কে জানার ইচ্ছা থাকে তাহলে অবশ্যই কমেন্ট করে জানাবেন। আর এমনই আরো ইন্টারেস্টিং আর্টিকেল প্রতিদিন পড়ার জন্য আমাদের সাথেই থাকুন। ধন্যবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

পেপারস্পট২৪ এর নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url